1. [email protected] : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  2. [email protected] : Bijoyerbangla News : Bijoyerbangla News
  3. [email protected] : Bijoyerbangla News : Bijoyerbangla News
  4. [email protected] : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
  5. [email protected] : বিজয়ের বাংলা : বিজয়ের বাংলা
অসহায় দুঃখী মানুষের পাশে ফ্রি মোশনের ফিরোজ, আত্মতৃপ্তিই মূল উদ্দেশ্য -
শিরোনাম:
সুখবরঃ মাধ্যমিকের সকল শিক্ষার্থীদের জন্য এক দারুণ সুখবর! করোনার কারণে ফের অনলাইন ক্লাসের বিষয়ে যা বললেন ইউজিসি চেয়ারম্যান ব্রেকিং নিউজঃ এবার টি-টোয়েন্টি দলে ফিরলেন তাসকিন-মিরাজ মাত্র পাওয়াঃ সকল কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের জন্য আসলো মন প্রাণ উজার করা সুখবর! এইমাত্র পাওয়াঃ নতুন করে আবারও অনলাইনে ক্লাস নিয়ে নতুন তথ্য প্রকাশ! সকলকে পিছনে ফেলে ভারতের নতুন টেস্ট অধিনায়কের নাম ঘোষণা মাত্রেও পাওয়াঃ বিশ্ববিদ্যালয়ের মেয়েদের হাতে সিগারেট, এটা কোন শিক্ষা? মাসআল্লাহঃকুরবানির চাঁদ দেখা গেছে, আগামী ১০ জুলাই ঈদুল আজহা! দুনিয়া কাঁপাতে ভারতের বিপক্ষে ইংল্যান্ড দলে অ্যান্ডারসন মাত্র পাওয়াঃ এবার পরীক্ষার খাতায় ‘মাসুদ ভালো হয়ে যাও’

অসহায় দুঃখী মানুষের পাশে ফ্রি মোশনের ফিরোজ, আত্মতৃপ্তিই মূল উদ্দেশ্য

  • আপডেট করা হয়েছে: সোমবার, ১৬ মে, ২০২২
  • ৬৭ বার পঠিত

মানবিক ভিডিও কন্টেন্ট তৈরি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পরিচিত মুখ ‘ফ্রি মোশন’ এর ফিরোজ হাসান। এ নামটির সাথে ফেসবুক এবং ইউটিউব ব্যবহারকারী সবাই কমবেশি পরিচিত।

মানবিক সহায়তার পাশাপাশি ‘ফ্রি মোশন’ নামে ফেসবুক পেজ এবং ইউটিউবে মানবিক ভিডিও কন্টেন্ট তৈরি করে সোশ্যাল মিডিয়ার জনপ্রিয়তার শীর্ষে এখন তিনি। ভ্রমণের ভিডিও দিয়ে পেজটি শুরু করলেও বর্তমানে সুবিধাবঞ্চিত শিশু ও অসহায় মানুষের পাশে দাঁড়ান তিনি। তার ভিডিওগুলোতে দেখা যায় সুবিধাবঞ্চিত ও অসহায় মানুষদের জীবনের কথা তুলে ধরতে, পাশাপাশি বিভিন্নভাবে তাদের সাহায্য করতে।

সমাজ বিনির্মাণের প্রত্যয়ে এদেশে অনেক তরুণ নিরবে কাজ করে যাচ্ছেন, আত্মতৃপ্তিই যাদের মূল উদ্দেশ্য। মানবতার কল্যাণে নিজেকে বিলিয়ে দেয়া তেমনই একজন ফিরোজ হাসান।

ফিরোজ হাসান জানান, তিনি ভ্রমণ খুব পছন্দ করেন। শুরুতে ভ্রমণকালে আশেপাশের বিভিন্ন মনোরম দৃশ্য ভিডিও করে আপলোড দিতেন ফেসবুকে। পরে দেখলেন এসব ভিডিও আপলোড দিয়ে তো কারো কোনো উপকার হচ্ছে না। তারপর থেকে ভ্রমণে আসা যাওয়ার মাঝে কোনো অসহায় মানুষ, সুবিধাবঞ্চিত শিশু চোখে পড়লে যাদের সাহায্যের প্রয়োজন তার সামর্থ্য অনুযায়ী যতটা সম্ভব সাহায্য করার চেষ্টা করেন।

এক সময় চিন্তা করলেন, এসব সাহায্যের ঘটনা ভিডিও করে করে সোশ্যাল মিডিয়াতে আপলোড দিলে আরও অনেকে অনুপ্রাণিত হবেন। সেই চিন্তা থেকেই ২০২০ সালে ফেব্রুয়ারি থেকে মানবসেবার দৃশ্যগুলো ক্যামেরাবন্দি করে তা সোশ্যাল মিডিয়াতে আপলোড শুরু করেন।

বর্তমানে তার অফিশিয়াল ফেসবুক পেইজে অনুসারী সংখ্যা ৪০ লাখের বেশি। ৪ মিলিয়ন মানুষের ভালোবাসা অর্জন করেছে ফ্রী মোশন। তার অফিসিয়াল ইউটিউব চ্যানেলে ১০ লাখের অধিক মানুষ যুক্ত আছেন। তার চিন্তা ধারা দেশ এবং দেশের মানুষকে ভালো কিছু উপহার দেয়া, তাদের জন্য ভালো কিছু করতে পারা, এটাই তার মূল লক্ষ্য।

তিনি বলেন, যখন কোনো অসহায় মানুষকে সহযোগিতা করি তাদের মুখের হাসি আমাকে অন্যরকম এক প্রশান্তি দেয়। যেটার কোনো বিনিময় নেই। আল্লাহর কাছে শুকরিয়া মানুষের পাশে দাঁড়ানোর মতো কাজ করে যেতে পারছি।

ফিরোজ হাসান চাঁদপুর থেকে এসএসসি ও এইচএসসি শেষ করে ঢাকায় আসেন। পরে ঢাকার একটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে অনার্স মাস্টার্স শেষ করেছেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর পড়ুন
© All rights reserved 2022
Site Developed By Bijoyerbangla.com