1. skarman0199094@gmail.com : Sk Arman : Sk Arman
  2. atikurrahman0.ar@gmail.com : MD : MD Atikurrahaman
  3. alamran777777@gmail.com : Md. Imran : Md. Imran
  4. Mijankhan298@gmail.com : Md Mijankhan : Md Mijankhan
  5. mbbrimon@gmail.com : MBB Rimon : MBB Rimon
  6. rujina666666@gmail.com : Rujina Akter : Rujina Akter
  7. shamimulislamtanvirrana@gmail.com : MD Tanvir Islam : MD Tanvir Islam
  8. shafiulislamtanzil@gmail.com : Safiul Islam Tanzil : Safiul Islam Tanzil
 
সর্বশেষঃ
দেশে ফেরার সময় বাংলাদেশি এক নারীকে ক্যাম্পে নিয়ে ধর্ষণ বিএসএফ সদস্য গ্রেফতার নয়া জল্পনা উসকে পাকিস্তানের সঙ্গে আলোচনায় মার্কিন নিরাপত্তা উপদেষ্টা, উদ্বি’গ্ন ভারত টোকিও অলিম্পিকের‘পদক জিতলেই ভারতীয়, নইলে চাইনিজ করোনা’ টিকাদানের কর্মসূচি জোরদার করতে যে পরামর্শ দিলেন জো বাইডেন এনজিওর মা’মলা’র ফাঁদে আটকে গেছেন মা শাহনাজ, বাইরে কাঁদছে ৬ মাসের শি’শু! সমালোচিত রাজনীতিবিদ কে এই হেলেনা জাহা,ঙ্গী,র? করোনাভাইরাসের ডেল্টা ভ্যারিয়েন্ট জলবসন্তের মতো সহজে ছড়ায়, কঠিন অসুস্থতার সৃষ্টি করছে: সিডিসি স’র্বনা’শা পদ্মায় চোখের সামনে বি’লী’ন হচ্ছে হাজারও মানুষের স্বপ্নের ভিটেবাড়ি আমেরিক সারাবিশ্বে সাইবার সিকিউরিটির জন্য সবচেয়ে বড় হু’মকি ; চীন ইসলাম-বি’দ্বে’ষী শক্তির কাছে কেন আ’তঙ্ক আল্লামা শাইখ ইব্রাহিম জাকজাকি?

অনলাইন প্ল্যাটফর্ম থেকে সবপ্রকার অনলাইন গেম ব’ন্ধ হচ্ছে !!

  • প্রকাশিত: ০৬:১৫ am | শুক্রবার ২৫ জুন, ২০২১
  • ১৫৭ বার পঠিত

বিজয়ের বাংলা: অনলাইন প্ল্যাটফর্ম থেকে টিকটক, বিগো লাইভ, পাবজি, ফ্রি ফায়ার ও লাইকির মতো সবধরনের অনলাইন গেম ও অ্যাপ ব’ন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে।

বৃহস্পতিবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় মানবাধিকার সংগঠন ‘ল অ্যান্ড লাইফ’ ফাউন্ডেশনের পক্ষে গেম এবং অ্যাপগুলোর ক্ষ’তিকারক দিক তুলে জনস্বার্থে রিটটি করেন সুপ্রিম কোর্টের দুই আইনজীবী ব্যারিস্টার মোহাম্মদ হুমায়ন কবির পল্লব ও মোহাম্মদ কাউছার।

রিটে ডাক ও টেলিযোগাযোগ সচিব, বিটিআরসি চেয়ারম্যান, শিক্ষা সচিব, স্বরাষ্ট্র সচিব, আইন মন্ত্রণালয়ের সচিব, স্বাস্থ্য সচিব, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), বাংলাদেশ ব্যাংক, মোবাইল অপারেটর, বিকাশ ও নগদকে বিবাদী করা হয়েছে।

এর আগে ১৯ জুন এ বিষয়ে প্রতিকার চেয়ে লিগ্যাল নোটিশে পাঠানো হয়। নোটিশ পাওয়ার পরে কোনো ধরনের ব্যবস্থা গ্রহণ না করায় রিট করেন আইনজীবীরা। রিটে বলা হয়েছে, পাবজি ও ফ্রি ফায়ারের মতো গেমে বাংলাদেশের যুব সমাজ এবং শিশু-কিশোররা ব্যাপকভাবে আসক্ত হয়ে পড়েছে।

ফলে সামাজিক মূল্যবোধ, শিক্ষা, সংস্কৃতি বিনষ্ট হচ্ছে এবং ভবিষ্যৎ প্রজন্ম হয়ে পড়ছে মেধাহীন। এসব গেম যুব সমাজকে সহিংসতার দিকে ঠেলে দিচ্ছে।

দেশের অনলাইন প্ল্যাটফর্ম থেকে টিকটক, বিগো লাইভ, পাবজি, ফ্রি ফায়ার গেম ও লাইকির মতো সবপ্রকার অনলাইন গেম ও অ্যাপ ব’ন্ধে সরকারকে নির্দেশনা দিতে আর্জি জানানো হয়েছে। রিটে বলা হয়, টিকটক, লাইকি অ্যাপ ব্যবহার করে দেশের শিশু-কিশোর এবং যুব সমাজ বিভিন্ন অনৈতিক কর্মকাণ্ডে লিপ্ত হচ্ছে।

এগুলো মনিটর করতে সময়ে সময়ে শিশুদের জন্য উপযোগী এবং যথাযথ অনলাইন গেম সুপারিশ করার জন্য একটি মনিটরিং টিম গঠন করা অত্যন্ত জরুরি।

রিটে বলা হয়, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন এবং তথ্যপ্রযুক্তি আইনের বিধান অনুযায়ী এসব অবা’ঞ্চিত ক্ষ’তিকর গেম এবং অ্যাপসকে অনলাইন প্ল্যাটফর্ম থেকে সরিয়ে বাংলাদেশের নাগরিকদের জন্য একটি স্বাস্থ্যকর এবং উপযোগী সাইবার পদ্ধতি সুনিশ্চিত করার বাধ্যবাধকতা রয়েছে বিবাদীদের, যেটা করতে তারা ব্যর্থই হয়েছেন। ব্যারিস্টার মোহাম্মদ হুমায়ন কবির পল্লব বলেন, এর আগে নোটিশ পাঠিয়েছিলাম।

নিউজটি শেয়ারের অনুরোধ রইলো

এই বিভাগের আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯-২০২১ 'বিজয়ের বাংলা'
Developed by  Bijoyerbangla .Com
Translate to English »